৯-১০ম শ্রেণি-GM-অনুঃ-২.১(সেট ও ফাংশান)

৯-১০ম শ্রেণি-GM-অনুঃ-২.১(সেট ও ফাংশান)
By Online Coaching.com.bd
1 / 16
  1. 1 ১। নিচের সেটগুলোকে তালিকা পদ্ধতিতে প্রকাশ কর (খ), (গ) [E-2.1, C-9-10] ১। নিচের সেটগুলোকে তালিকা পদ্ধতিতে প্রকাশ কর (খ), (গ) [E-2.1, C-9-10] 15:10
  2. 2 ২। নিচের সেটগুলোকে সেট গঠন পদ্ধতিতে প্রকাশ করঃ (ক), (ঘ) [E-2.1, C-9-10] ২। নিচের সেটগুলোকে সেট গঠন পদ্ধতিতে প্রকাশ করঃ (ক), (ঘ) [E-2.1, C-9-10] 11:08
  3. 3 ৩। A = {2, 3, 4}, B = {1, 2, a} এবং C = {2, a, b} হলে, নিচের সেটগুলো (ক), (গ), (ঙ) [E-2.1, C-9-10] ৩। A = {2, 3, 4}, B = {1, 2, a} এবং C = {2, a, b} হলে, নিচের সেটগুলো (ক), (গ), (ঙ) [E-2.1, C-9-10] 12:52
  4. 4 ৪। U = {1, 2, 3, 4, 5, 6, 7}, A = {1, 3, 5}, B = {2,4,6} এবং C = {3,4,5,6,7} হলে, [E-2.1, C-9-10] ৪। U = {1, 2, 3, 4, 5, 6, 7}, A = {1, 3, 5}, B = {2,4,6} এবং C = {3,4,5,6,7} হলে, [E-2.1, C-9-10] 08:31
  5. 5 ৬। A = {a, b}, B = {a, b, c} এবং   হলে, দেখাও যে, ... [E-2.1, C-9-10] ৬। A = {a, b}, B = {a, b, c} এবং হলে, দেখাও যে, ... [E-2.1, C-9-10] 06:15
  6. 6 ৭। (খ) ax cy,a2  c2  = 0, ay cx হলে, (x, y) এর মান নির্ণয় কর। [E-2.1, C-9-10] ৭। (খ) ax cy,a2 c2 = 0, ay cx হলে, (x, y) এর মান নির্ণয় কর। [E-2.1, C-9-10] 05:49
  7. 7 ১০। যে সকল স্বাভাবিক সংখ্যা দ্বারা 346 এবং 556 কে ভাগ করলে প্রতিক্ষেত্রে  31 অবশিষ্ট [E-2.1, C-9-10] ১০। যে সকল স্বাভাবিক সংখ্যা দ্বারা 346 এবং 556 কে ভাগ করলে প্রতিক্ষেত্রে 31 অবশিষ্ট [E-2.1, C-9-10] 05:58
  8. 8 ১১। কোনো শ্রেণির 30 জন শিক্ষার্থীর মধ্যে 20 জন ফুটবল এবং 15 জন ক্রিকেট খেলা পছন্দ [E-2.1, C-9-10] ১১। কোনো শ্রেণির 30 জন শিক্ষার্থীর মধ্যে 20 জন ফুটবল এবং 15 জন ক্রিকেট খেলা পছন্দ [E-2.1, C-9-10] 14:33
  9. 9 ১২(সৃ: প্র:)। 100 জন শিক্ষার্থীর মধ্যে কোনো পরীক্ষায় 65% শিক্ষার্থী বাংলায়, 48% [E-2.1, C-9-10] ১২(সৃ: প্র:)। 100 জন শিক্ষার্থীর মধ্যে কোনো পরীক্ষায় 65% শিক্ষার্থী বাংলায়, 48% [E-2.1, C-9-10] 15:26
  10. 10 শক্তি সেট [E-2.1, C-9-10] শক্তি সেট [E-2.1, C-9-10] 07:00
  11. 11 ক্রমজোড় [E-2.1, C-9-10] ক্রমজোড় [E-2.1, C-9-10] 05:43
  12. 12 কার্টেসীয় গুণজ [E-2.1, C-9-10] কার্টেসীয় গুণজ [E-2.1, C-9-10] 06:01
  13. 13 সৃ: প্র: ০১। [E-2.1, C-9-10] সৃ: প্র: ০১। [E-2.1, C-9-10] 16:02
  14. 14 সৃ: প্র: ০২। 346, 556 [E-2.1, C-9-10] সৃ: প্র: ০২। 346, 556 [E-2.1, C-9-10] 16:54
  15. 15 সৃঃ প্রঃ ০৩। [E-2.1, C-9-10] সৃঃ প্রঃ ০৩। [E-2.1, C-9-10] 16:10
  16. 16 সৃ: প্র: ০৪। [E-2.1, C-9-10] সৃ: প্র: ০৪। [E-2.1, C-9-10] 15:54