৯-১০ম শ্রেণি-GM-অনুঃ-২.১(সেট ও ফাংশান)
৯-১০ম শ্রেণি-GM-অনুঃ-২.১(সেট ও ফাংশান)
By Online Coaching.com.bd
1 /
16
-
1
১। নিচের সেটগুলোকে তালিকা পদ্ধতিতে প্রকাশ কর (খ), (গ) [E-2.1, C-9-10] 15:10
-
2
২। নিচের সেটগুলোকে সেট গঠন পদ্ধতিতে প্রকাশ করঃ (ক), (ঘ) [E-2.1, C-9-10] 11:08
-
3
৩। A = {2, 3, 4}, B = {1, 2, a} এবং C = {2, a, b} হলে, নিচের সেটগুলো (ক), (গ), (ঙ) [E-2.1, C-9-10] 12:52
-
4
৪। U = {1, 2, 3, 4, 5, 6, 7}, A = {1, 3, 5}, B = {2,4,6} এবং C = {3,4,5,6,7} হলে, [E-2.1, C-9-10] 08:31
-
5
৬। A = {a, b}, B = {a, b, c} এবং হলে, দেখাও যে, ... [E-2.1, C-9-10] 06:15
-
6
৭। (খ) ax cy,a2 c2 = 0, ay cx হলে, (x, y) এর মান নির্ণয় কর। [E-2.1, C-9-10] 05:49
-
7
১০। যে সকল স্বাভাবিক সংখ্যা দ্বারা 346 এবং 556 কে ভাগ করলে প্রতিক্ষেত্রে 31 অবশিষ্ট [E-2.1, C-9-10] 05:58
-
8
১১। কোনো শ্রেণির 30 জন শিক্ষার্থীর মধ্যে 20 জন ফুটবল এবং 15 জন ক্রিকেট খেলা পছন্দ [E-2.1, C-9-10] 14:33
-
9
১২(সৃ: প্র:)। 100 জন শিক্ষার্থীর মধ্যে কোনো পরীক্ষায় 65% শিক্ষার্থী বাংলায়, 48% [E-2.1, C-9-10] 15:26
-
10
শক্তি সেট [E-2.1, C-9-10] 07:00
-
11
ক্রমজোড় [E-2.1, C-9-10] 05:43
-
12
কার্টেসীয় গুণজ [E-2.1, C-9-10] 06:01
-
13
সৃ: প্র: ০১। [E-2.1, C-9-10] 16:02
-
14
সৃ: প্র: ০২। 346, 556 [E-2.1, C-9-10] 16:54
-
15
সৃঃ প্রঃ ০৩। [E-2.1, C-9-10] 16:10
-
16
সৃ: প্র: ০৪। [E-2.1, C-9-10] 15:54