অনুশীলনী ১.১(সেট-Set)

অনুশীলনী ১.১(সেট-Set)
By Online Coaching.com.bd
1 / 16
  1. 1 বিনিময় বিধির ও সংযোগ বিধির প্রতিজ্ঞা দুইটির যাচাইকরণ [HE-1.1, C-9-10] বিনিময় বিধির ও সংযোগ বিধির প্রতিজ্ঞা দুইটির যাচাইকরণ [HE-1.1, C-9-10] 18:15
  2. 2 ডিমরগ্যান এর সূত্রঃ ১ এবং ২। [HE-1.1, C-9-10] ডিমরগ্যান এর সূত্রঃ ১ এবং ২। [HE-1.1, C-9-10] 17:59
  3. 3 ৬।  ভেনচিত্রে  A এবং B সেটের উপাদানগুলোর সংখ্যা দেখানো হয়েছে। যদি n(A) = n(B) [HE-1.1, C-9-10] ৬। ভেনচিত্রে A এবং B সেটের উপাদানগুলোর সংখ্যা দেখানো হয়েছে। যদি n(A) = n(B) [HE-1.1, C-9-10] 09:41
  4. 4 ৮ । যদি U={ x:x জোড়া পূর্ণসংখ্যা }, A={x:3x=25}  U এবং B={x:5x12}  U হয় [HE-1.1, C-9-10] ৮ । যদি U={ x:x জোড়া পূর্ণসংখ্যা }, A={x:3x=25} U এবং B={x:5x12} U হয় [HE-1.1, C-9-10] 12:55
  5. 5 ১৩। দেখাও যে, স্বাভাবিক সংখ্যাসমূহের বর্গের সেট   একটি অনন্ত সেট [HE-1.1, C-9-10] ১৩। দেখাও যে, স্বাভাবিক সংখ্যাসমূহের বর্গের সেট একটি অনন্ত সেট [HE-1.1, C-9-10] 07:55
  6. 6 ১৬। A={ a, b, x}এবং  B={c, y} সার্বিক সেট U={a, b, c, y, z} [HE-1.1, C-9-10] ১৬। A={ a, b, x}এবং B={c, y} সার্বিক সেট U={a, b, c, y, z} [HE-1.1, C-9-10] 12:57
  7. 7 ১৮। ভেনচিত্রে সার্বিক সেট U এবং উপসেট A, B, C এর সদস্য সংখ্যা উপস্থাপন [HE-1.1, C-9-10] ১৮। ভেনচিত্রে সার্বিক সেট U এবং উপসেট A, B, C এর সদস্য সংখ্যা উপস্থাপন [HE-1.1, C-9-10] 10:27
  8. 8 ১৯। ভেনচিত্রে A, B, C সেটের উপাদানগুলো এমনভাবে দেওয়া আছে যেন, [HE-1.1, C-9-10] ১৯। ভেনচিত্রে A, B, C সেটের উপাদানগুলো এমনভাবে দেওয়া আছে যেন, [HE-1.1, C-9-10] 07:01
  9. 9 ২৩। নিম্নে প্রতিক্ষেত্রে A ও B সেট দেওয়া আছে। AUB নির্ণয় কর এবং [HE-1.1, C-9-10] ২৩। নিম্নে প্রতিক্ষেত্রে A ও B সেট দেওয়া আছে। AUB নির্ণয় কর এবং [HE-1.1, C-9-10] 10:29
  10. 10 ২৭।(Correct) একটি শ্রেণির 100 জন ছাত্রের মধ্যে 42 জন ফুটবল, 46 জন ক্রিকেট এবং [HE-1.1, C-9-10] ২৭।(Correct) একটি শ্রেণির 100 জন ছাত্রের মধ্যে 42 জন ফুটবল, 46 জন ক্রিকেট এবং [HE-1.1, C-9-10] 14:34
  11. 11 ২৭। একটি শ্রেণির 100 জন ছাত্রের মধ্যে 42 জন ফুটবল, 46 জন ক্রিকেট এবং [HE-1.1, C-9-10] ২৭। একটি শ্রেণির 100 জন ছাত্রের মধ্যে 42 জন ফুটবল, 46 জন ক্রিকেট এবং [HE-1.1, C-9-10] 20:23
  12. 12 সেট( Set ) [HE-1.1, C-9-10] সেট( Set ) [HE-1.1, C-9-10] 10:59
  13. 13 সেটের অন্তর(Different of sets) [HE-1.1, C-9-10] সেটের অন্তর(Different of sets) [HE-1.1, C-9-10] 12:13
  14. 14 সমতুল, সান্ত, অনন্ত সেট( Equivent, Finit, Infinit set ) [HE-1.1, C-9-10] সমতুল, সান্ত, অনন্ত সেট( Equivent, Finit, Infinit set ) [HE-1.1, C-9-10] 09:43
  15. 15 সৃঃপ্রঃ ০১। একটি শ্রেণির 30 জন শিক্ষার্থীর মধ্যে 19 জন নিয়েছে অর্থনীতি, 17 নিয়েছে [HE-1.1, C-9-10] সৃঃপ্রঃ ০১। একটি শ্রেণির 30 জন শিক্ষার্থীর মধ্যে 19 জন নিয়েছে অর্থনীতি, 17 নিয়েছে [HE-1.1, C-9-10] 16:23
  16. 16 সৃঃপ্রঃ ০২। চট্টগ্রাম মহানগরের একটি বিদ্যালয়ের দশম শ্রেণির 100 জন শিক্ষার্থীদের উপর [HE-1.1, C-9-10] সৃঃপ্রঃ ০২। চট্টগ্রাম মহানগরের একটি বিদ্যালয়ের দশম শ্রেণির 100 জন শিক্ষার্থীদের উপর [HE-1.1, C-9-10] 15:23